সত্যের সন্ধানে হলিউডের মেগাস্টার উইল স্মিথ। সনাতনই সত্য। হরিদ্বারে তোলা উইল স্মিথের ছবি সহ।

সত্যের সন্ধানে হলিউডের মেগাস্টার উইল স্মিথ। সনাতনই সত্য।
Photo credit : Will Smith

সনাতন হিন্দু ধর্ম এমন একটা ধৰ্ম যেটা বিশেষ কোনো সম্প্রদায়ের জন্য নয় বরং সমস্থ মানুষের জন্য বলা হয়। সনাতন ধর্মে কখনো বলা হয়না যে হিন্দুদের এটা ওটা করা উচিত বরং সমস্থ কিছু মানুষের উদ্যেশে বলা হয়ে থাকে। এই বিষয়টি যারা বুঝে নেয় তারা সনাতন হিন্দুধর্মে ফিরে আসছে আবার অনেকে সনাতন সঙ্গস্কৃতিকে স্বীকার করে নেয়। ইউরোপ, আমেরিকার মানুষের লাইফ স্টাইলকে সবথেকে উন্নত লাইফ স্টাইল বলে দাবি করা হয়। তবে এই মর্ডান লাইফ স্টাইল দেখা ব্যাক্তির শান্তির জন্য ইউরোপে মন্ত্র শিখতে শুরু করেছেন, যোগ ব্যায়াম শিখছেন, স্কুল,কলেজে গীতা ও রামায়ণ পড়ানো হচ্ছে। সম্প্রতি নেদারল্যান্ডের লোকজন একটা চার্চকে দুর্গামন্দির করে দিয়েছেন।
সত্যের সন্ধানে হলিউডের মেগাস্টার উইল স্মিথ। সনাতনই সত্য।
Photo credit : Will Smith

কয়েকদিন আগেই হলিউডের মেগাস্টার উইল স্মিথ ভারতে এসেছিলেন এবং এসেই উনি উত্তরখন্ড এ পৌঁছে গেছিলেন। সেখানে উনি হরিদ্বারে সনাতনের বহু বিধি পালন করেন এছাড়াও উনি গঙ্গা আরতি করেন। গঙ্গার বিধিগত পূজা করেন এবং শ্রদ্ধার সহিত সমস্থ নিয়ম পালন করেন। স্মিথ শিবলিঙ্গের পূজা করেন এবং আরতি করেন। শুধু এই নয় তাজমহলের সামনে গিয়ে যোগ ব্যায়াম করেন। হিন্দু কিছুজন দাবি করেছিলেন যে উইল স্মিথ হিন্দু ধর্মের দীক্ষা নিয়েছেন। তবে এই ব্যাপারে কোনো সুনিশ্চিত খবর আমাদের কাছে নেই। তিনি নিয়মিত শ্রীমৎ ভাগবত গীতা পাঠ করেন এবং তা অনুসরণ করেন।
সত্যের সন্ধানে হলিউডের মেগাস্টার উইল স্মিথ। সনাতনই সত্য।
Photo credit : Will Smith

তবে পাঠকদের জানিয়ে দি, উইল স্মিথ কোনো টুরিস্টের মতো পুজো করেনি বরং বহু সময় নিয়ে বিধি নিয়ম মেনে মন্ত্রজপ করে পুজো করেন। একই সাথে উনি বহু মন্দিরে ভ্ৰমন করেন পূজারীর সাথে আলোচনা করেন। জানিয়ে দি, হলিউডের এক বড়ো অভিনেত্রী যার নাম জুলিয়াস রবার্টস উনি এক।আশ্রমে গিয়ে সনাতন ধর্ম গ্রহন করেছিলেন। আজ উনি আমেরিকায় একজন হিন্দু হিসেবে সুখী জীবন অতিবাহিত করছেন।

আমাদের দেশের বলিউডের অভিনেতা অভিনেত্রীরা হিন্দুধর্মের দেব দেবী নিয়ে মজা উড়ায় সেখানে অন্যদিকে হলিউডের মতো একটা উন্নত প্লাটফর্মের মানুষজন হিন্দু ধর্মের প্রতি শ্রদ্ধা দেখান পূজাদি করেন এবং কিছুজন সনাতন হিন্দু ধর্ম গ্রহন করেন ।
Post By : bangla-news.org
Previous Post
Next Post
Related Posts